টপ ৫: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার

রেসলিং দেখেননি এমন মানুষ খুব কমই আছে! অনেকের কাছেই এটি জনপ্রিয় একটি প্রোগ্রাম। আমেরিকা ও ইউরোপের কিছু দেশে এই খেলার আয়োজন করা হয়। বিশ্বে এই খেলা টিভি ও ইন্টারনেটের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। আর সেই সাথে জনপ্রিয়তা লাভ করেছে রেসলিং করা রেসলাররা। এরমধ্যে বেশ কয়েকজন রেসলার বিনোদন জগতের অনেক তারকার থেকেও জনপ্রিয়। আবার অনেক রেসলার প্রথমে রেসলিং দিয়ে পর্দায় এলেও পরে হয়েছেন সফল অভিনেতা। চলুন আজকে দেখে নেই এমনই ৫ জন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার দেরকে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার

হাল্ক হোগান

হাল্ক হোগান
হাল্ক হোগান

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার দের মধ্যে ৫ম স্থানে আছেন হাল্ক হোগান (Hulk Hogan)। তার আসল নাম টেরি জেন বোলে, তবে তিনি ফ্যানদের কাছে পরিচিত তার রিং নাম হাল্ক হোগান হিসেবে। তিনি ছয়বারের ডাব্লিউডাব্লিউএফ/ই চ্যাম্পিয়ন এবং ছয়বারের ডাব্লিউসিডাব্লিউ ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন। ১৯৮০ সালের মে মাসে জাপানের নিউ জাপান প্রো রেসলিং এ তার জীবনের প্রথম ম্যাচ লড়াই করেন। ২০০৫ সালে স্যাইভেস্টার স্টলঅন দ্বারা ডাব্লিউডাব্লিউই হল অব ফেম নির্বাচিত হন।

দ্য আন্ডারটেকার

দ্য আন্ডারটেকার
দ্য আন্ডারটেকার

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার দের মধ্যে ৪র্থ স্থানে আছেন দ্য আন্ডারটেকার (The Undertaker)। তবে রেসলিং জগতে আমরা এই রেসলারকে দ্য আন্ডারটেকার নামে জানলেও তার আসল নাম মার্ক উইলিয়াম ক্যালওয়ে। তিনি বর্তমানে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্টে কাজ করেন। ডাব্লিউডাব্লিউই তে তিনি তিনবার ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন এবং চার বারের ডাব্লিউডাব্লিউই চ্যাম্পিয়ন। তবে তিনি বর্তমানে রেসলিং থেকে অবসর নিয়েছেন। তিনি তার শেষ ম্যাচে মুখোমুখি হয়েছেন এজে স্টাইলস এর সাথে – ২০২০ রেসলমেনিয়াতে। বছরে তার মোট আয় প্রায় ১৭ মিলিয়ন ডলার।

ট্রিপল এইচ

পল মাইকেল লেভেসকিউ: ট্রিপল এইচ
পল মাইকেল লেভেসকিউ: ট্রিপল এইচ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার দের মধ্যে ৩য় স্থানে আছেন পল মাইকেল লেভেসকিউ (Hunter Hearst Helmsley)। তবে এই রেসলার কে আমরা সবাই ট্রিপল এইচ (Triple H) নামেই চিনি। তিনি ১৯৬৯ সালের ২৭ জুলাই আমেরিকায় জন্মগ্রহণ করেন। সাবেক ডাব্লিও ডাব্লিও ই এর সিইও ট্রিপল এইচ বর্তমানে কর্পোরেট নির্বাহী ও হলিউড অভিনেতা। তিনি ডাব্লিও ডাব্লিও ই থেকে আয় হওয়া ৪০% অর্থ বিভিন্ন চ্যারিটি, বৃদ্ধাশ্রম, প্রতিবন্ধিদের দিয়ে থাকেন। ট্রিপল এইচ এর বর্তমান সম্পদের মূল্য ৩০ মিলিয়ন মার্কিন ডলার বা ২৩৪ কোটি টাকা।

জন সিনা

জন ফিলিক্স অ্যান্থনিও সিনা: জন সিনা
জন ফিলিক্স অ্যান্থনিও সিনা: জন সিনা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার দের মধ্যে পরবর্তী স্থানে আছে বহু অর্জন ও সম্মানের অধিকারী জন সিনা (John Cena)। তিনি বাচ্চা-তরুন সবার কাছেই অনেক জনপ্রিয়। তার পুরো নাম জন ফিলিক্স অ্যান্থনিও সিনা। তিনি একাধারে একজন বলিউড অভিনেতা ও র্যপার। নিজের থিম সং এ নিজেই সুর দিয়েছেন জন সিনা। “মাই টাইম ইজ নাও” থিম সং এ জন সিনাকে রিং এ উঠতে দেখা যায়।তার রিং এ নাম প্রোটোটাইপ। রেসলিং এর বাইরে জন সিনাকে হলিউডের বেশ কয়েকটি মুভিতে অভিনয় করতে দেখা যায়। “দ্য মারিন”, “ব্লকার” তার জনপ্রিয় মুভি। তার বর্তমান সম্পদের মূল্য ৪০ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশী মুদ্রায় ৩১৩ কোটি টাকা।

দ্য রক

ডোয়েইন জনসন: দ্য রক
ডোয়েইন জনসন: দ্য রক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রেসলার হলেন ডোয়েইন ডগলাস জনসন (Dwayne Johnson)। যিনি রেসলিং জগৎ এ দ্য রক নামে পরিচিত। কিংবদন্তী এই রেসলার একাধারে একজন অভিনেতা ও প্রযোজক। রক “গেম প্লেনিং”, “পেইন এন্ড গেইন”, “হারকিউলিস”, “ফাস্ট এন্ড ফিওরিয়াস”, “রিটালিয়েশন” ইত্যাদিসহ অভিনয় করেছে হলিউডের অসংখ্য মুভিতে। পেশাদার রেসলার হিসেবে তিনি ২০০৪ সাল থেকে জনপ্রিয়তা অর্জন করতে থাকে। তিনি “দ্য মোস্ট ইলেকট্রিফায়িং ম্যান অব স্পোর্টস এন্টারটেইনমেন্ট ইন হিস্ট্রি” বলে খ্যাত। চলচ্চিত্র জীবনে জনসন প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন “দ্য স্করপিয়ন কিং” চলচ্চিত্রে এবং ৫.৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক নেন। বর্তমানে তিনি চলচিত্র ও রেসলিং দুটোর সাথেই যুক্ত আছেন। দ্য রকের সম্পদের বর্তমান মূল্য ১২৫ মিলিয়ন ডলার বা ৯৭৮ কোটি টাকা।

data-matched-content-rows-num="2" data-matched-content-columns-num="2"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 Shares
Share via
Copy link
Powered by Social Snap