ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সময়সূচি এবং বাংলাদেশের ম্যাচসমূহ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ অনুষ্ঠিত হবে যৌথভাবে ইংল্যান্ড এবং ওয়েলসে। ৩০ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে ক্রিকেটের ১২তম এই বিশ্বকাপ। ইংল্যান্ড ও ওয়েলসের ১০টি শহরের ১১টি ভেন্যুতে হবে এই টুর্নামেন্ট। যার শুরু হবে দক্ষিণ আফ্রিকার সাথে স্বাগতিক ইংলান্ডের মধ্যাকার ম্যাচ দিয়ে এবং শেষ হবে লন্ডনের লর্ডসে ফাইনাল ম্যাচ দিয়ে। বিশ্বকাপের এই ফিক্সচারটি নিজের সংগ্রহে রাখার জন্য এবং অন্যান্য বন্ধুদের জানানোর জন্য আপনার ফেসবুক প্রোফাইলে এবং বিভিন্ন গ্রুপে শেয়ার দিয়ে রাখুন।

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সময়সূচি

১২ তম ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা ১০ টি। আর খেলা হবে রাউন্ড-রবিন পদ্ধতিতে। অর্থাৎ বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে। এরপর শীর্ষ ৪ দল খেলবে সেমি-ফাইনাল। ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত এই বিশ্বকাপের দলগুলো দুইভাগে নির্বাচন করা হয়েছে। যেখানে প্রথম ৮ দল নির্বাচন করা হয়েছে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ের শীর্ষ থাকায়। এরা হলোঃ ভারত, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আর বাকি দুই দল -ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান – এসেছে বাছাইপর্ব খেলে। তো চলুন দেখে নেই ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সময়সূচি।

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সময়সূচি উাউনলোড করতে এখানে ক্লিক করুন।

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ সময়সূচি

আরো পড়ুন:  টপ ৫: সর্বকালের সেরা ৫ ক্রিকেট ক্যাপ্টেন

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ তে বাংলাদেশের ম্যাচসমূহ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ তে বাংলাদেশের শুরু হবে ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। ইংল্যান্ড-ওয়েলসে অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপে  রাউন্ড-রবিন পদ্ধতিতে খেলা হওয়ার ফলে বাংলাদেশ বিশ্বকাপে অংশগ্রহণকারী সকল দলের বিপক্ষেই খেলবে। যেখানে বাংলাদেশের শেষ দুই ম্যাচ ভারত-পাকিস্তানের সাথে। ভারতের সাথে বাংলাদেশের ম্যাচ ২ জুলাই (বার্মিংহাম) এবং পাকিস্তানের সাথে ৫ জুলাই (লর্ডস)। তো চলুন দেখে নেই ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ তে বাংলাদেশের ম্যাচসমূহের সময়সূচি।

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ তে বাংলাদেশের ম্যাচসমূহ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর এই সময়সূচি নেওয়া হয়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় খেলা বিষয়ক অনলাইন পোর্টাল প্যাভিলিয়ন থেকে।

data-matched-content-rows-num="2" data-matched-content-columns-num="2"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *