টপ ৫: বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

দ্রুত ইন্টারনেট এবং সাশ্রয়ী মূল্যের থ্রি জি সংযোগের সুবিধার সাথে সাথে বাইরের দেশগুলর মতো আমাদের দেশের অনলাইন কেনাকাটার ট্রেন্ডস অনেকটাই বেড়েছে। বিশেষ করে কিশোর-কিশোরী, জব হোল্ডার কিংবা ব্যস্ত মানুষদের কাছে এই অনলাইন কেনাকাটা খুবই জনপ্রিয়। তবে অনলাইন কেনাকাটার সময় আমাদের মাঝে একটা কনফিউশন থাকে যে কোন সাইট থেকে কেনাকাটা করা যায় কিংবা কোন সাইটগুলো ট্রাস্টেড কিংবা কোন সাইটের প্রোডাক্ট কোয়ালিটিই বা কেমন! সাম্প্রতিক বছরগুলোতে আমাদের কেনাকাটার অভিজ্ঞতাকে আরো সহজ করার জন্য বেশ কিছু ই-কমার্স সাইটের সংযুক্তি দেখা যায়। তন্মধ্যে সেরা ৫ টি ই-কমার্স সাইট নিয়ে আমাদের আয়োজন। তো চলুন দেখে নেই বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট সম্পর্কে:

বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

(Best E-commerce Sites In Bangladesh)

বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট
বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

৫. Chaldal.com: লিস্টের ৫ম স্থানে রয়েছে Chaldal.com। এটি মূলত একটি গ্রোসারি অনলাইন মার্কেট। আর চালডাল.কম ই বাংলাদেশের সেরা অনলাইন গ্রোসারি শপ। ক্রেতারা খুব সহজেই তাদের প্রতিদিনের খাদ্য সামগ্রী এখান থেকে পেতে পারেন। শুধু মুদি জিনিসই নয়, চালডাল সব ধরনের ফল-মূল, সবজি, মাছ, মাংস, পানীয়, পরিষ্কার করার সরঞ্জাম ইত্যাদি সরবরাহ করে। এছাড়া শিশুদের পণ্য ও পার্সোনাল সুরক্ষার অনেক পণ্যও এখানে পাওয়া যায়। চালডাল.কম এ কেনাকাটার সময় ক্রেডিট কার্ড, বিকাশ এবং ক্যাশ-অন-ডেলিভারির মাধ্যমে পেমেন্ট করা যাবে।

৪. Pickaboo.com: লিস্টের পরবর্তী স্থানে রয়েছে Pickaboo.com। পিকাবু তাদের যাত্রা শুরু করে ২০১৬ সালে। এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ই-কমার্স সাইট। এরা মূলত ইলেক্ট্রনিক্স পন্য সরবরাহ করে থাকে। প্রথম থেকেই মার্কেটপ্লেসটি সবসময় গ্রাহকদের সেরা এবং খাঁটি পণ্য সরবরাহ করে আসছে যেমন ওরিজিনাল স্মার্টফোন, ট্যাব, কম্পিউটার, রান্নাঘরের ইলেক্ট্রনিক্স পণ্য, গেমিং এর আনুষঙ্গিক উপকরণ, ইলেকট্রনিক্স, সুগন্ধি, ঘড়ি ইত্যাদি। ব্যবহারকারীদের কাছে দ্রুত পণ্য পৌঁছে দিতে তাদের আছে ২৪ ঘণ্টা ডেলিভারি সুবিধা। এছাড়া ত্রুটিযুক্ত পণ্যের জন্য আছে রিফান্ড পলিসি। Pickaboo.com এর পেমেন্ট মেথডগুলো হলো ইএমআই পেমেন্ট, বিকাশ, ক্যাশ-অন-ডেলিভারি, ভিসা কার্ড, মাস্টার কার্ড ইত্যাদি।

৩. Ajkerdeal.com: বাংলাদেশের সেরা ই-কমার্স সাইটের ৩য় স্থানে রয়েছে Ajkerdeal.com। এটি বাংলাদেশ ভিত্তিক প্রথম বাংলা ই-কমার্স সাইট। শুধু তাই ই নয়, এটি বাংলাদেশি মালিকানায় প্রথম ই-কমার্স সাইট। সাইটটি বিডিজবস (Bdjobs) এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। সব ধরনের দৈনন্দিন প্রয়োজনীয় জিনিস, ফ্যাশন এবং সৌন্দর্য, ইলেকট্রনিক্স যন্ত্রপাতি, গৃহস্থালী জিনিসপত্র, কাপড়, মোবাইল ফোন, গহনা, খাদ্য সামগ্রী ইত্যাদি এখানে সুলভ মূল্যে পাওয়া যায়। ক্ষতিগ্রস্ত পণ্যের জন্য তাদের রিফান্ড পলিসি রয়েছে। আর পেমেন্ট মেথড হিসেবে রয়েছে ক্যাশ-অন-ডেলিভারি, ডিবিবিএল ব্যাংকিং, আইপে, মাস্টার কার্ড, ভিসা কার্ড, বিকাশ ইত্যাদি।

২. Evaly.com: বাংলাদেশের সেরা ই-কমার্স সাইটের ২য় স্থানে রয়েছে Evaly.com। ইভালি তাদের অনলাইন শপিং এর যাত্রা শুরু করে ২০১৮ সালের ডিসেম্বর থেকে। শুরু থেকেই ইভালি গ্রাহকদের কাছে জনপ্রিয় হয়ে ওঠে। হোম অ্যাপ্লায়েন্স, সৌন্দর্য এবং ফ্যাশন, শিশুর পণ্য, আনুষাঙ্গিক, কাপড়, ইলেকট্রনিক্স ইত্যাদি সব ধরনের পণ্য এখানে পাওয়া যায়।

ইভালির জনপ্রিয়তার অন্যতম কারন হল তাদের ক্যাশ-ব্যাক সুবিধা এবং বিভিন্ন ধরনের অফার। এছাড়া পণ্যের রিফান্ড পলিসিও রয়েছে। ইভালিতে পেমেন্ট মেথড হিসেবে রয়েছে ভিসা কার্ড, মাস্টার কার্ড, বিকাশ, ক্যাশ-অন-ডেলিভারি, ইত্যাদি। সম্প্রতি যমুনা গ্রুপ ইভ্যালি.কম এ ১০০০ কোটি টাকা বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে যা এই ই-কমার্স সাইটকে করবে আরো ইউজার-ফ্রেন্ডলি এবং সমৃদ্ধ।

১. Daraz.com.bd: লিস্টের ১ নাম্বারে রয়েছে Daraz.com.bd। দারাজ একটি আন্তর্জাতিক অনলাইন মার্কেটপ্লেস। বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা এবং মিয়ানমারেও তাদের কার্যক্রম রয়েছে। এটি ২০১৫ সালে তাদের যাত্রা শুরু করে এবং ২০১৮ সালের মে মাসে আলিবাবা গ্রুপ তাদের কিনে নেয়। এর আগে তারা Kaymu.com.bd নামের একটি ইকমার্স সাইটের সাথে একত্রীত হয়।

সব ধরনের পণ্যই আপনি দারাজে পাবেন। যার মধ্যে রয়েছে ইলেকট্রনিক্স, গৃহসজ্জা, ফ্যাশন, খেলনা, খেলাধুলা, গৃহস্থালীর যন্ত্রপাতি, বাচ্চাদের বিভিন্ন আইটেম, সৌন্দর্য ও স্বাস্থ্যের বিভিন্ন আইটেম এবং আরও অনেক কিছু। অন্যান্যদের মত দারাজেও ক্ষতিগ্রস্ত পণ্যের রিফান্ড পলিসি রয়েছে। পেমেন্ট মেথড হিসেবে রয়েছে ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট / ডেবিট কার্ড, বিকাশ বা মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং ইত্যাদি।

আরো আছে: rokomari.com, Bagdoom.com, PriyoShop.com, ClickBD.com, Othoba.com ইত্যাদি।



error: