টপ ৫: বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

দ্রুত ইন্টারনেট এবং সাশ্রয়ী মূল্যের থ্রি জি সংযোগের সুবিধার সাথে সাথে বাইরের দেশগুলর মতো আমাদের দেশের অনলাইন কেনাকাটার ট্রেন্ডস অনেকটাই বেড়েছে। বিশেষ করে কিশোর-কিশোরী, জব হোল্ডার কিংবা ব্যস্ত মানুষদের কাছে এই অনলাইন কেনাকাটা খুবই জনপ্রিয়। তবে অনলাইন কেনাকাটার সময় আমাদের মাঝে একটা কনফিউশন থাকে যে কোন সাইট থেকে কেনাকাটা করা যায় কিংবা কোন সাইটগুলো ট্রাস্টেড কিংবা কোন সাইটের প্রোডাক্ট কোয়ালিটিই বা কেমন!
সাম্প্রতিক বছরগুলোতে আমাদের কেনাকাটার অভিজ্ঞতাকে আরো সহজ করার জন্য বেশ কিছু ই-কমার্স সাইটের সংযুক্তি দেখা যায়। তন্মধ্যে সেরা ৫ টি ই-কমার্স সাইট নিয়ে আমাদের আয়োজন। তো চলুন দেখে নেই বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট সম্পর্কে:

বাংলাদেশের সেরা ৫ টি ই-কমার্স সাইট

(Best E-commerce Sites In Bangladesh)

৫. Bagdoom.com: লিস্টের ৫ম স্থানে রয়েছে Bagdoom.com। সাইটটি পূর্বে Akhoni.com নামে পরিচিত ছিল। এটি মূলত তরুণদের লাইফস্টাইল এর উপর একটু বেশি মনযোগী যার মধ্যে রয়েছে পোশাক, ইলেকট্রনিক্স সামগ্রী, গৃহস্থালির সামগ্রী, ফ্যাশন ইত্যাদি। বাংলাদেশে এদের বর্তমান এলেক্সা রেঙ্ক- ৪৫৯। এটি Bangladesh Business Journalist Society (BBJS) এর পক্ষ থেকে দেওয়া ২০১৫ সালের Best E- Commerce site in Bangladesh পুরষ্কার পায়। এছাড়াও “Digital World 2016 Award” এবং “Best lifestyle category in E-commerce” এর পুরস্কারও গেছে বাগডুমের ঘরেই।

৪. Rokomari.com: বাংলাদেশের সেরা ই-কমার্স সাইটের ৪র্থ স্থানে রয়েছে Rokomari.com। অনলাইন এ বই কিনার কথা ভাবছেন? তাহলে রকমারি তে একবার হলেও আপনাকে প্রবেশ করতেই হবে। এটি বাংলাদেশের প্রথম অনলাইন বুকস্টোর। বাংলাদেশে তাদের বর্তমান এলেক্সা রেঙ্ক- ২৪০। সাইন্স-ফিকশন থেকে শুরু করে সাহিত্য, ধর্ম থেকে শুরু করে ইতিহাস, কম্পিউটার, ইন্টারনেট, ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং, রহস্য, ভৌতিক, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, পাঠ্য বই, রাজনীতি ইত্যাদি প্রায় সকল ধরনের বই পাওয়া যায় এখানে। অর্ডার করার ৩ দিনের মধ্যেই হাতে পেয়ে জাবেন বই। আর রকমারিতে রয়েছে একাধিক পেমেন্ট মেথড। যেমন: ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, ভিসা, পেজা, ডিবিবিএল ইত্যাদি।

৩. Pickaboo.com: লিস্টের পরবর্তী স্থানে রয়েছে Pickaboo.com। এখানে প্রায় সকল প্রকার পণ্যই পাবেন তবে Pickaboo.com মূলত ইলেক্ট্রনিক্স পন্য যেমন – মোবাইল, কম্পিউটার, ট্যাব, রান্নাঘরের ইলেক্ট্রনিক্স পণ্য, মোবাইল ও গেমিং এর আনুষঙ্গিক উপকরণ ইত্যাদি সহ তরুণদের লাইফস্টাইল এর উপরই একটু বেশি মনযোগী। বাংলাদেশে এদের বর্তমান এলেক্সা রেঙ্ক- ১০৫। Pickaboo.com এর পেমেন্ট মেথডগুলো হলো ক্যাশ অন ডেলিভারি, সোয়াইপ ডেলিভারি, অনলাইন পেমেন্ট, বিকাশ ইত্যাদি।

আরো পড়ুন:  জিপিএস (GPS) কি? জিপিএস কিভাবে কাজ করে?

২. Ajkerdeal.com: বাংলাদেশের সেরা ই-কমার্স সাইটের ২য় স্থানে রয়েছে Ajkerdeal.com। এটি বাংলাদেশ ভিত্তিক প্রথম বাংলা ই-কমার্স সাইট। শুধু তাই ই নয়, এটি বাংলাদেশি মালিকানায় প্রথম ই-কমার্স সাইট। সাইটটি বিডিজবস (Bdjobs) এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। বাংলাদেশে তাদের বর্তমান এলেক্সা রেঙ্ক- ১২৫। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এই ই-কমার্স সাইটটির ব্র্যান্ড এম্বাসেডর। এরা প্রায় সব ধরনের পণ্যই সরবরাহ করে। এদের একাধিক পেমেন্ট মেথড রয়েছে – ক্যাশ অন ডেলিভারি, বিকাশ, ডিবিবিএল, মাস্টার কার্ড, ভিসা কার্ড ইত্যাদি।

১. Daraz.com.bd: লিস্টের ১ নাম্বারে রয়েছে Daraz.com.bd। এটি জার্মান বেইজড কোম্পানি রকেট ইন্টারনেটের ই-কমার্স সাইট। সাম্প্রতিক কালে Kaymu.com.bd সাইটটি Daraz.com.bd এর সাথে একত্রীত হয়ে গেছে। বাংলাদেশে তাদের বর্তমান এলেক্সা রেঙ্ক- ১৬। এখানে পাওয়া যায় এমন পণ্য গুলোর মধ্যে অন্যতম হল ইলেকট্রনিক্স, ফ্যাশন, বাড়ির বিভিন্ন যন্ত্রপাতি, বাচ্চাদের বিভিন্ন আইটেম, ডেকার, সৌন্দর্য ও স্বাস্থ্যের বিভিন্ন আইটেম এবং আরও অনেক কিছু। Daraz.com.bd ঢাকায় ২-৪ দিনের মধ্যে এবং ঢাকার বাইরে ৫-৮ দিনের মধ্যে অর্ডার দেওয়া পণ্য সরবরাহ করে। আর আপনি যদি আপনার পণ্যের মান নিয়ে সাথে সন্তুষ্ট না হন, তাহলে আপনি ডেলিভারির তারিখ থেকে ৭ দিনের মধ্যে এটি ফেরত দিতে পারবেন। অবশ্যই, সমস্ত পণ্য ফেরতযোগ্য নয়। আপনি একাধিক পেমেন্ট মেথডের মাধ্যমে কেনাকাটা করতে পারবেন যেমন: ক্যাশ অন ডেলিভারি, সোয়াইপ ডেলিভারি (বর্তমানে সুধুমাত্র ঢাকায়), ক্রেডিট / ডেবিট কার্ড, বিকাশ বা মোবাইল ব্যাংকিং এবং ইন্টারনেট ব্যাংকিং।

আরো আছে: Othoba.com, PriyoShop.com, Kiksha.com, Chaldal.com ইত্যাদি।

data-matched-content-rows-num="2" data-matched-content-columns-num="2"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *