টপ ৫: বিশ্বের সবচেয়ে ধনী রেসলার

রেসলিং মূলত এক ধরণের বিনোদন মূলক কুস্তি খেলা। এটি প্রকৃত পক্ষে প্রতিযোগিতা মূলক হলেও অনেকটা বিনোদন দেওয়ার জন্য খেলা হয়। একজন আরেকজনকে শরীরের সর্ব শক্তি দিয়ে আঘাত করে নিস্তেজ করে, হার মানিয়ে বিজয় অর্জন করাই এই খেলার মূল লক্ষ্য। আমেরিকা ও ইউরোপের কিছু দেশে এই খেলার আয়োজন করা হয়। বিশ্বে এই খেলা টিভি ও ইন্টারনেটের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। যার ফলে এই খেলার সাথে সংশ্লিষ্ট অনেক রেসলার আজ মিলিয়নিয়ার! আমরা এই পর্বে এমনি বিশ্বের সবচেয়ে ধনী রেসলার সম্পর্কে জানব।

বিশ্বের সবচেয়ে ধনী রেসলার

(Top 5 Richest Wrestler In The World)

পল মাইকেল লেভেসকিউ: ট্রিপল এইচ

পল মাইকেল লেভেসকিউ: ট্রিপল এইচ

বিশ্বের সবচেয়ে ধনী রেসলার দের মধ্যে ৫ম স্থানে আছে পল মাইকেল লেভেসকিউ (Hunter Hearst Helmsley)। তবে এই রেসলার কে আমরা সবাই ট্রিপল এইচ (Triple H) নামেই চিনি। আসল নাম পল মাইকেল লেভেসকিউ। তিনি ১৯৬৯ সালের ২৭ জুলাই আমেরিকায় জন্মগ্রহণ করেন। সাবেক ডাব্লিও ডাব্লিও ই এর সিইও ট্রিপল এইচ বর্তমানে কর্পোরেট নির্বাহী ও হলিউড অভিনেতা। তিনি ডাব্লিও ডাব্লিও ই থেকে আয় হওয়া ৪০% অর্থ বিভিন্ন চ্যারিটি, বৃদ্ধাশ্রম, প্রতিবন্ধিদের দিয়ে থাকেন। ট্রিপল এইচ এর বর্তমান সম্পদের মূল্য ৩০ মিলিয়ন মার্কিন ডলার বা ২৩৪ কোটি টাকা।

জন ফিলিক্স অ্যান্থনিও সিনা: জন সিনা

জন ফিলিক্স অ্যান্থনিও সিনা: জন সিনা

বিশ্বের সবচেয়ে ধনী রেসলার দের মধ্যে পরবর্তী স্থানে আছে বহু অর্জন ও সম্মানের অধিকারী জন সিনা (John Cena)। তিনি বাচ্চা ও তরুনদের কাছে অনেক জনপ্রিয়। পুরো নাম জন ফিলিক্স অ্যান্থনিও সিনা। তিনি একাধারে একজন বলিউড অভিনেতা ও র্যপার। নিজের থিম সং এ নিজেই সুর দিয়েছেন জন সিনা। “মাই টাইম ইজ নাও” থিম সং এ জন সিনাকে রিং এ উঠতে দেখা যায়।তার রিং এ নাম প্রোটোটাইপ। রেসলিং এর বাইরে জন সিনাকে হলিউডের বেশ কয়েকটি মুভিতে অভিনয় করতে দেখা যায়। “দ্য মারিন”, “ব্লকার” তার জনপ্রিয় মুভি। তার বর্তমান সম্পদের মূল্য ৪০ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশী মুদ্রায় ৩১৩ কোটি টাকা।

স্টিভেন জেমস এন্ডারসন: স্টিভ অস্টিন

স্টিভেন জেমস এন্ডারসন: স্টিভ অস্টিন

বিশ্বের সবচেয়ে ধনী রেসলার দের মধ্যে ৩য় স্থানে আছে স্টিভ অস্টিন (Steve Austin)। তিনি ৯০ দশকের একজন প্রফেশনাল জনপ্রিয় রেসলার। আসল নাম স্টিভেন জেমস এন্ডারসন! জন্ম টেক্সাসের অস্টিন শহরে।১৯৮৯ সালে রেসলিং এ অভিষেক নিয়েছিল স্টিভ অষ্টিন। মাত্র ৫ মাস প্রশিক্ষণ পরে ১৯৯০ সালে পেশাদার লড়াইয়ে অংশ নেয় এই কিংবদন্তী রেসেলার।এছাড়াও তিনি হলিউডের অভিনেতা হিসেবেও অনেক খ্যতি কুড়িয়েছে।হলিউড মুভি “দ্যা এক্সপেন্ডেবল” এ অস্টিন অনেক সফলতার সাথে অভিনয় করেছে।এছাড়াও তাকে “দ্য কনডেমন্ড” ও “ড্যমেজ” মুভিতে সফল ভাবে অভিনয় করতে দেখা যায়।বর্তমানে তিনি রেসলিং থেকে অবসর নিয়েছেন।তার অর্জিত সম্পদের মূল্য ৪৫ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৫২ কোটি টাকা।পেশাগত জীবনে অস্টিনকে “স্টোন কোল্ড” নামে সবাই চিনত।

ডোয়েইন জনসন: দ্য রক

ডোয়েইন জনসন: দ্য রক

বিশ্বের সবচেয়ে ধনী রেসলার দের মধ্যে ২য় স্থানে আছে ডোয়েইন ডগলাস জনসন (Dwayne Johnson)। যিনি রেসলিং জগৎ এ দ্য রক নামে পরিচিত এবং তুমুল জনপ্রিয় একজন ব্যক্তি। কিংবদন্তী এই রেসলার একাধারে একজন অভিনেতা ও প্রযোজক। রক “গেম প্লেনিং”, “পেইন এন্ড গেইন”, “হারকিউলিস”, “ফাস্ট এন্ড ফিওরিয়াস”, “রিটালিয়েশন” ইত্যাদিসহ অভিনয় করেছে হলিউডের অসংখ্য মুভিতে। পেশাদার রেসলার হিসেবে তিনি ২০০৪ সাল থেকে জনপ্রিয়তা অর্জন করতে থাকে। তিনি “দ্য মোস্ট ইলেকট্রিফায়িং ম্যান অব স্পোর্টস এন্টারটেইনমেন্ট ইন হিস্ট্রি” বলে খ্যাত। চলচ্চিত্র জীবনে জনসন প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন “দ্য স্করপিয়ন কিং” চলচ্চিত্রে এবং ৫.৫ মিলিয়ন ডলার পারিশ্রমিক নেন। বর্তমানে তিনি চলচিত্র ও রেসলিং দুটোর সাথেই যুক্ত আছেন। দ্য রকের সম্পদের বর্তমান মূল্য ১২৫ মিলিয়ন ডলার বা ৯৭৮ কোটি টাকা।

ভিন্স ম্যাকমেহন

ভিন্স ম্যাকমেহন

রেসলিং সংস্থা ডব্লিওডব্লিওই (WWE) এর সিইও ভিন্স ম্যাকমেহন (Vince McMahon) বর্তমান সময়ের সবচেয়ে ধনী রেসলার। তার বর্তমান সম্পদের মূল্য ১.২ বিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৯,৩৯৬ কোটি টাকা। এছাড়াও তিনি পেশাদার রেসলিংয়ের প্রোমোটার হিসেবেও পরিচিত। রেসলিং এর বাইরে তিনি আমেরিকার ফুটবলের নির্বাহী, ব্যবসা, চলচিত্র প্রযোজক ও অভিনেতা হিসেবে খ্যাতি অর্জন করেছে। ৭২ বছর বয়সি ম্যাকমেহন ১৯৪৫ সালের ২৪ শে আগষ্ট নর্থ ক্যালিফোর্নিয়াতে জন্ম গ্রহণ করেন। দুই সন্তানের জনক এই রেসলার তার পেশাজীবনে প্রথমে এক টেলিভিশনের ধারাভাষ্যকার ছিলেন। পরবর্তীতে তিনি রেসলিং এর হোস্টিং ও অভিনয়ের সাথে যুক্ত হন এবং একসময় রেসলিং রিং এ জনপ্রিয় হওয়ার পর বর্তমানে ডাব্লিও ডাব্লিও ই এর চেয়ারম্যান ও সিইও পদে আছেন।

লেখক: ইমন বর্মণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *