টপ ৫: সবচেয়ে ভাল হেডফোন [২০২০]

পছন্দের কোন গান শোনা বা মুভি দেখা উভয় ক্ষেত্রেই হেডফোন খুবই দরকারী একটি অনুষঙ্গ। এর মাধ্যমে অন্যের ব্যাঘাত না ঘটিয়ে একান্তভাবে গান শোনা বা মুভি দেখা যায়। আর হেডফোন যেহেতু কানে লাগিয়ে শুনতে হয়, তাই ভালোমানের একটি হেডফোন কেনা খুবই জরুরি। তবে লাইফস্টাইল, কর্মক্ষেত্র, অ্যাক্টিভিটি ইত্যাদির উপর নির্ভর করে বাজারে বিভিন্ন ধরনের হেডফোন পাওয়া যায়। আর ভাল হেডফোন বাছাই করার ক্ষেত্রে আপনাকে সাহায্য করার জন্যই আমাদের এই সবচেয়ে ভাল হেডফোন এর লিস্ট।

সবচেয়ে ভাল হেডফোন

Bose Noise Cancelling 700

সবচেয়ে ভাল নয়েজ-ক্যানসেলিং হেডফোন

বোস নয়েজ ক্যানসেলিং ৭০০ (Bose Noise Cancelling 700) - সবচেয়ে ভাল নয়েজ-ক্যানসেলিং হেডফোন
বোস নয়েজ ক্যানসেলিং ৭০০ (Bose Noise Cancelling 700)

সবচেয়ে ভাল নয়েজ-ক্যানসেলিং হেডফোন হল বোস নয়েজ ক্যানসেলিং ৭০০ (Bose Noise Cancelling 700)। দুর্দান্ত সাউন্ড কোয়ালিটির সাথে আরো আছে স্মার্ট অ্যাসিস্ট্যান্ট ইন্টিগ্রেশন, টাচ কন্ট্রোল এবং এআর সাপোর্ট। এতে ১১টি ভিন্ন লেভেলের অ্যাডজাস্টেবল এএনসি (ANC) রয়েছে যা বিভিন্ন ফ্রিকোয়েন্সির নয়েজকে ক্যানসেল করতে কাজ করে। এএএনসি অন থাকলে বোসের এই হেডফোনটি ২০ ঘন্টা পর্যন্ত সাপোর্ট দিতে পারে। এর ব্লুটুথ রেঞ্জ ৩০ ফুট।

Jabra Elite Active 75t

সবচেয়ে ভাল ওয়্যারলেস হেডফোন

জেব্রা এলিট অ্যাক্টিভ ৭৫টি (Jabra Elite Active 75t) - সবচেয়ে ভাল ওয়্যারলেস হেডফোন
জেব্রা এলিট অ্যাক্টিভ ৭৫টি (Jabra Elite Active 75t)

সবচেয়ে ভাল ওয়্যারলেস হেডফোন হল জেব্রা এলিট অ্যাক্টিভ ৭৫টি (Jabra Elite Active 75t)। দারুণ সাউন্ডের সাথে এতে রয়েছে বিল্ট-ইন ইকুইলাইজার, স্মার্ট অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট ইত্যাদি। অ্যাপলের এয়ারপডস প্রো তুলনায় এর চার্জ ধারন ক্ষমতা বেশি এবং চার্জিং কেসেও চার্জ বেশি থাকে। এর সোয়েট অ্যাবজর্পশন (Sweat Absorption) ফিচারের কারনে ফিটনেসপ্রেমীদের কাছে এটি জনপ্রিয়। এর ব্লুটুথ রেঞ্জ ৩০ ফুট এবং ব্যাটারি লাইফ ৭.৫ ঘণ্টা।

Apple AirPods Pro

অ্যাপল এয়ারপডস প্রো (Apple AirPods Pro)
অ্যাপল এয়ারপডস প্রো (Apple AirPods Pro)

অ্যাপলপ্রেমী তথা কমবেশি সবার কাছেই অ্যাপলের যেকোন প্রোডাক্ট মানেই সেরা। আর সেক্ষেত্রে ব্যতিক্রম নয় অ্যাপল এয়ারপডস প্রো (Apple AirPods Pro)। এর ভিতরে অত্যাধুনিক এইচ১ (H1) চিপসেট বাবহার করা হয়েছে যার করনে এয়ারপডস প্রো-টি আইফোনের কাছে এলে আপনা আপনিই কানেক্ট হয়ে যাবে। মোবাইল থেকেই আপনি সব কিছু নিয়ন্ত্রণ করতে পারবেন যেমন ভলিউম কম বেশি করা, নয়েজ ক্যানসেল করা ইত্যাদি। এটি পানি এবং ঘাম প্রতিরোধী। এএএনসি অন থাকলে অ্যাপলের এই হেডফোনটি ৪.৫ ঘন্টা পর্যন্ত সাপোর্ট দিতে পারে। এর ব্লুটুথ রেঞ্জ ৩০ ফুট।

Beats Powerbeats Pro

সবচেয়ে ভাল রানিং এবং স্পোর্টস হেডফোন

বীটস পাওয়ারবীটস প্রো (Beats Powerbeats Pro) - সবচেয়ে ভাল রানিং এবং স্পোর্টস হেডফোন
বীটস পাওয়ারবীটস প্রো (Beats Powerbeats Pro)

সবচেয়ে ভাল রানিং এবং স্পোর্টস হেডফোন হল বীটস পাওয়ারবীটস প্রো (Beats Powerbeats Pro)। আর তাই অ্যাথলেট এবং যারা ব্যায়াম করেন তাদের কাছে এই হেডফোনটি জনপ্রিয়। এছাড়া অ্যাপল এয়ারপডস প্রো এর মত এতেও ব্যবহার করা হয়েছে এইচ১ (H1) চিপসেট এবং এটিও পানি এবং ঘাম প্রতিরোধী। হেডফোনটি ৭ ঘন্টা পর্যন্ত ব্যাটারি সাপোর্ট দিতে পারে এবং এর ব্লুটুথ রেঞ্জ ৫০ ফুট।

Sony WH-1000XM3

সনি ডব্লিউএইচ-১০০০এক্সএম৩ (Sony WH-1000XM3)
সনি ডব্লিউএইচ-১০০০এক্সএম৩ (Sony WH-1000XM3)

বর্তমান বাজারে অন্যতম ভাল হেডফোন এই সনি ডব্লিউএইচ-১০০০এক্সএম৩ (Sony WH-1000XM3)। উন্নত সাউন্ড কোয়ালিটির সাথে এতে আরো আছে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, পাসথ্রু ফিচার এবং কাস্টমাইজেবল সাউন্ড পারফরম্যান্স। ওয়্যারলেস এই হেডফোনটি ব্যাটারি লাইফের দিক দিয়েও দুর্দান্ত। এএএনসি অন থাকলে সনির এই হেডফোনটি ৩০ ঘন্টা পর্যন্ত সাপোর্ট দিতে পারে, যা লিস্টের সকল হেডফোনের মধ্যে বেশি। এর ব্লুটুথ রেঞ্জ ৩০ ফুট।

data-matched-content-rows-num="2" data-matched-content-columns-num="2"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0 Shares
Share via
Copy link