টপ ৫: ইনফার্নোর মতো আরো ৫ টি বই

দা ভিঞ্চি কোডলস্ট সিম্বলের পর পাঠকের সামনে আবারো উপস্থিত জনপ্রিয় চরিত্র রবার্ট ল্যাংডন। ড্যান ব্রাউনের ইনফার্নো পাঠকদের আরো একবার জড়িয়ে ফেলেছে কোড, সিম্বল, ইতিহাস আর গোলকধাঁধার ষড়যন্ত্রের জালে। নিউইয়র্ক টাইমসের মতে উপন্যাসটি- “ট্রিকসে ভরপুর সমস্ত বইজুড়ে অ্যাডভেঞ্চার আর অভিযান ছড়িয়ে আছে যা মি: ব্রাউনকে বেশ ভালো ভাবেই সৃষ্টি করতে পেরেছেন।“ এই উপন্যাসটি না পড়ে থাকলে অবশ্যই পড়ে নিবেন। আর যারা পড়েছেন এই পাঁচটি উপন্যাস আপনার জন্য।

ইনফার্নোর মতো আরো ৫ টি বই

দা দ্য ভিঞ্চি কোড

দা দ্য ভিঞ্চি কোড প্রচ্ছদ
দা দ্য ভিঞ্চি কোড প্রচ্ছদ

যারা ইনফার্নো পড়েছেন তাদের অবশ্যই দা দ্য ভিঞ্চি কোড (The Da Vinci Code) পড়ে নিতে হবে। তা না হলে ড্যান ব্রাউনের রহস্যের জগৎ সম্পর্কে ধারণা পুরো পুরি জন্মাবেনা।ইনফার্নোর মতো দা ভিঞ্চি কোড ড্যান ব্রাউনের লেখা রোমাঞ্চ ও রহস্যে ঘেরা আরেকটি বিখ্যাত উপন্যাস। হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ধর্মীয় বিদ্যার অধ্যাপক রবার্ড ল্যাংডন ও সোফি নেভুর প্যারিসের ল্যুভ জাদুঘরে ঘটে যাওয়া খুনের ঘটনার তদন্ত নিয়ে রহস্যে ভরপুর এই উপন্যাসটি সাজানো হয়েছে। অপরাধ এই উপন্যাসে বিরল এক রহস্যের সৃষ্টি করেছে। ৪৫ টি ভাষায় অনুবাদ করা এই বইটি সারা বিশ্বে ব্যপক জনপ্রিয়তা লাভ করেছে। অবশ্যই বইটি পড়ে দেখবেন। আর হ্যা, বইটি বিশ্বজুড়ে সবচেয়ে বেশি বিক্রিত বই।

বইটি রকমারি থেকে কিনুন

দ্য লস্ট সিম্বল

দ্য লস্ট সিম্বল প্রচ্ছদ
দ্য লস্ট সিম্বল প্রচ্ছদ

মার্কিন লেখক ড্যান ব্রাউনের আরেকটি অনন্য সৃষ্ট উপন্যাস দ্য লস্ট সিম্বল (The Lost Symbol)। ২০০৯ সালে প্রকাশের পর বইটি অন্য সব বইয়ের মতোই জনপ্রিয় হতে থাকে। এ উপন্যাসে ড্যান ব্রাউনের জনপ্রিয় কাল্পনিক চরিত্র হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রতীকবিদ রবার্ড ল্যান্ডসন আমেরিকা যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে শ্বাসরুদ্ধকর একটি অভিযানে জড়িয়ে পড়েন। এটি ল্যাংডনকে নিয়ে ড্যান ব্রাউন রচিত তৃতীয় উপন্যাস। ১৯৯১ সালে সিআইএর পরিচালনায় সিন্দুকে একটি অতি গোপনীয় ডকুমেন্ট তালাবদ্ধ করে রাখা হয়। সেটি আজও সেখানে সেভাবেই আছে। প্রাচীন যুগের বিভিন্ন আকি-ঝুকি ওয়ালা সংকেত এবং অজানা জায়গার দিক নির্দেশনা রয়েছে এই ডকুমেন্টে। এই ডকুমেন্ট ও উপন্যাসে উল্লেখিত বিভিন্ন সংগঠনকে কেন্দ্র করে ড্যান ব্রাউন পুরো উপন্যাসে এক রহস্যের সৃষ্টি করেছে। রোমহর্ষক অ্যাডভেঞ্চার এর সাথে হিস্ট্রি, আলকেমি, আর্কিটেকচার, মিথ আর সিম্বোলজির এক অদ্ভুত সম্মিলন ফুটে উঠেছে উপন্যাসটিতে।

বইটি রকমারি থেকে কিনুন

দ্য লাস্ট ওরাকল

দ্য লাস্ট ওরাকল প্রচ্ছদ
দ্য লাস্ট ওরাকল প্রচ্ছদ

ওয়াশিংটন ডি.সি.তে কমান্ডার গ্রে পিয়ার্সের কোলে মাথা রেখে মারা গেলেন এক ভিখারি সদৃশ মানুষ। মৃত্যুর কারণ, আততায়ীর বন্দুক থেকে ছুটে আসা বুলেট। তবে সবচেয়ে বড় রহস্যের জন্ম দিল মৃত্যুর সময় লোকটার হাতে থাকা প্রাচীন একটা কয়েন। এই কয়েনের সাথে যে সম্পর্ক আছে হাজার বছরের পুরনো কিংবদন্তীর এক চরিত্র-ডেলফির ওরাকলের। বিশেষ প্রতিভাধর প্রতিবন্ধী শিশুদের ক্ষমতাকে পুঁজি করে দুনিয়ায় প্রলয় ডেকে আনতে চলেছে দুই ম্যানিয়াক, সাথে জুটেছে পাগলাটে কিছু বিজ্ঞানী। সফল হতে পারবে কি তারা? রাশিয়ান ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত অধ্যায়ের সাথে কী সম্পর্ক এই ব্যাপারটার? ভু-গর্ভস্থ রাশিয়ান ফ্যাসিলিটিতে জ্ঞান ফিরে পেল স্মৃতিভ্রষ্ট, বিকলাঙ্গ এক মানুষ। তিনজন প্রতিভাধর প্রতিবন্ধী শিশুকে সাথে নিয়ে স্বাধীনতার উদ্দেশ্যে যাত্রা করল সে। আসন্ন বিপদ থেকে বাঁচাতে হবে পৃথিবীকে। রক্ষা করতে হবে লক্ষ লক্ষ মানুষের জীবন।

প্রাচীন গ্রীক মন্দির থেকে আধুনিক পারমাণবিক কেন্দ্র, ভারতের বস্তি থেকে রাশিয়ার ধ্বংসস্তুপ, দুজন মানুষকে ছুটতে হচ্ছে এমন এক রহস্য সমাধানের জন্য, যার উৎপত্তি হয়েছে ইতিহাসের প্রথম ভবিষ্যতদ্রষ্টা, ওরাকল অফ ডেলফির আমলে। প্রশ্ন একটাই, অতীত কি পারবে ভবিষ্যৎকে রক্ষা করতে? থ্রিলার জগতের সুপারস্টার জেমস রলিন্স এর সিগমা ফোর্সের পঞ্চম বই এই দ্য লাস্ট ওরাকল (The Last Oracle)। অতীত, ভবিষ্যৎকে রক্ষা করতে পারবে কি না তা জানতে পরে ফেলুন এই বইটি।

বইটি রকমারি থেকে কিনুন

ব্লাডলাইন

ব্লাডলাইন প্রচ্ছদ
ব্লাডলাইন প্রচ্ছদ

প্রাচীন এক ক্যাথেড্রালে হাজার বছর ধরে লুকিয়ে রাখা এক নিদর্শন খুজে পেল টেম্পলার নাইটদের একজন। যার কাছে পাওয়া গেছে সে যে সে নয় , সে নাকি শত শত বছর ধরে বিচরন করছেন পৃথিবীতে। এক হাজার বছর পরের কথা, হর্ন আফ্রিকার উপকুলে সোমালি জলদস্যুরা হাইজ্যাক করল একটি ইয়ট এবং আমেরিকার প্রেসিডেন্টকে কিডন্যাপও করল। তার খোজে নামল অনেকেই। আবার এর মধ্যে খোদ আমেরিকার ক্যারেলাইনাতে বোমা বিষ্ফোরন হল, এরপরে জানা গেলো জেনেটিক কোড অদল বদক করার চেষ্টায় মত্ত এক গুপ্ত সংঘ। কি হবে এর পরে? জানতে চাইলে পড়তে হবে অসাধারন এই ব্লাডলাইন (Bloodline) বইটি। বইটি থ্রিলার জগতের সুপারস্টার জেমস রলিন্স এর সিগমা ফোর্সের অষ্টম বই।

বইটি রকমারি থেকে কিনুন

ইন্টারনাল থ্রেট

ইন্টারনাল থ্রেট প্রচ্ছদ
ইন্টারনাল থ্রেট প্রচ্ছদ

লক্ষ লক্ষ লোককে বাঁচানোর জন্য আপনার এক রাত আছে। কিন্তু আপনার সাফল্য আপনার একমাত্র সন্তানের জীবন নিতে পারে। গল্পে ম্যাট ওয়েদারলের মুখোমুখি এক হতাশা এসে দাড়ায়। ব্ল্যাক ওপস জেনারেল শীর্ষ সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ দল। এক নির্মম হত্যাকারী নিরাপত্তার রাষ্ট্রীয় অত্যাধুনিক ওয়েবটি ধ্বংস করার জন্য তার পুত্রকে একটি জিম্মি হিসাবে ব্যবহার করছে। ম্যটের কোম্পানি গত সাত বছর ধরে এটি তৈরি করেছে। সময়ের বিরুদ্ধে দৌড়, ম্যাট মারাত্মক নেভিগেট করতে বাধ্য হয়। রাতের আঁধারে রাস্তায় ঘুরে বেড়াতে থাকে, হত্যাকারীর সামনে এক ধাপ এগিয়ে এবং পুলিশের বাজে অভিযান স্থগিত করার আগে, সময়সীমা শেষ হওয়া পর্যন্ত অভিযান চলতে থাকে। এই বিশাল শ্বাসরূদ্ধকর অভিযানকে কেন্দ্র করে বেন সাসম্যানের লেখা ইন্টারনাল থ্রেট (Internal Threat) থ্রিলার উপন্যাসটি সাজানো হয়েছে। ২০১১ তে এই থ্রিলারটি ব্যাপক সাড়া ফেলে।

data-matched-content-rows-num="2" data-matched-content-columns-num="2"

2 Responses

  1. January 15, 2020

    […] আরো পড়ুন: ইনফার্নোর মতো আরো ৫ টি বই […]

  2. January 15, 2020

    […] আরো পড়ুন: ইনফার্নোর মতো আরো ৫ টি বই […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

22 Shares
Share via
Copy link
Powered by Social Snap